ঘুর্ণিঝড় রোয়ানু
- মোঃ হুমায়ুন কবির - পাপ ০৩-০৫-২০২৪

ফুঁসছে সাগর, দুলছে তরী, আসছে তেড়ে কে?
রোয়ানু রেগে, আসছে বেগে, উপকূলে ধেয়ে;
ক্ষিদের জ্বালাই ফোসছে যে সে, রাগে বেশি ঝাল!
ওলট পালট করে কি আজ বানিয়ে দিবে টাল!
গাছ-গাছালী, পাখ-পাখালী কিংবা নদী-নালা
বাদ যাবে না মানুষ-টানুশ, বুড়ো, জোয়ান, শালা।
বৃষ্টি যে আজ মুক্তমনা, পড়ছে জোরে বেশি;
ঝড়ো হাওয়ার তালে যে রোয়ানু মশাই খুশি।
বান ডেকেছে বৃষ্টি রাজি, পানিতে দিল ভাসায়!
লুঙ্গী তুলে হাঠছে আজি আবুল কালাম কসাই;
বাদ গেল না টুনা-টুনি, ছোটন, রবি, জনি-
এক হাটুতে উঠেছে আজ বৃষ্টি ঝড়া পানি।
রহম কর মোদের খোদা, চোখে ভয়ের ছাপ;
পাপী আমরা, পাপের বোঝা, করে দাও মাফ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।